অনলি বুড়ো, কচিকাঁচা নট অ্যালাও

 

সব শহরেই বয়স্ক মানুষেরা বা বৃদ্ধরা থাকেন। তাই বলে শুধুমাত্র  বুড়োদের জন্যই গোটা একটা শহর? এমনটাও আবার হয় নাকি?  হয়! সত্যিই এমন শহর আছে পৃথিবীতে, যেখানে কিনা সকলেই বৃদ্ধ। আসলে বৃদ্ধ না হলে এ শহরে বসবাস করার অনুমতিই পাওয়া যায় না। আর এই শহরটির নাম হচ্ছে দ্য ভিলেজেস।

ফ্লোরিডার বৃদ্ধদের এ শহরে বসবাস করেন অবসরপ্রাপ্ত সব মানুষ। ভাবছেন শহরের অধিবাসী কজন? সে সংখ্যাটাও নেহাত কম নয়। এক লাখেরও বেশি মানুষ বাস করে এ বৃদ্ধদের শহরে। শুনতে অবাক লাগলেও শহরে থাকার অনুমতি নেই কোনো শিশুর। শিশুদের এ শহরে একরকম নিষিদ্ধই বলা চলে।

 

 

 

 

 

 

 

দ্য ভিলেজেসের পরিচিতি অবশ্য কেবল এর অধিবাসীদের কারণেই নয়, এখানকার ভায়াগ্রার কালোবাজারির জন্যও। প্রতি পুরুষ মাথাপিছু এখানে দশজন নারীর সঙ্গ পেয়ে থাকেন এখানে। ফলে বয়স্কদের একরকম ডিজনি ওয়ার্ল্ড বলা চলে শহরটিকে। অন্যান্য অনেক জায়গার চেয়ে এ শহরে রয়েছে প্রচুর পরিমাণ গলফ খেলার মাঠও! থাকতেই হবে। বয়স্কদের শহর বলে কথা! দিনের বেশির ভাগ সময় এখানকার অধিবাসীদের কেটে যায় গলফ খেলেই। পৃথিবীর সবচেয়ে বড় গলফ খেলার মাঠটিও আছে এ শহরে।  তবে কেবল গলফ খেলেই নয়, এর সঙ্গে অবৈধ নানারকম কাজ আর বার ফাইট এবং বিভিন্ন নিষিদ্ধ ও ভয়াবহ খেলা খেলে বা দেখেও নিজেদের সময় কাটান এখানকার বয়স্করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *