অপারেশনের সময় কান্না, জরিমানা করল হাসপাতাল

বিভিন্ন ভাবে রোগীর কাছ থেকে পয়সা আদায় করবার বিষয়ে আমাদের দেশের বেসরকারী হাসপাতালগুলির জবাব নেই। বহুবার বিভিন্ন ক্ষেত্রে সেই অভিযোগ উঠে এসেছে, প্রমাণিত হয়েছে। এমনকি হাসপাতালের জরিমানাও হয়েছে। কিন্তু সম্প্রতি আমেরিকার একটি হাসপাতালের একটি কাণ্ড এই সব ঘটনাকেই পিছনে ফেলে দিয়েছে।

যুক্তরাষ্ট্রে আঁচিল অপারেশন করার জন্য একজন নারীকে বিল করা হয়েছে ২২৩ ডলার। কিন্তু বিষয়টি সেজন্য রিপোর্টে উঠে আসেনি। এসেছে এ কারণে যে, তিনি অপারেশন চলাকালে চিৎকার করে কেঁদেছিলেন। তার জন্য তাকে ১১ ডলার জরিমানা গুণতে হয়েছে। ওই নারী নিজেকে শুধু মিজি হিসেবে পরিচয় দিয়েছেন। এ নিয়ে টুইটারে একটি পোস্ট দিয়েছেন তিনি। তার সেই পোস্ট পুরো যুক্তরাষ্ট্রে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থার ভয়প্রদ দশা নিয়ে প্রশ্ন উঠেছে।

মিজি নামের ওই মহিলার কান্নাকে ‘ব্রিফ ইমোশন’ আখ্যায়িত করে তার কাছ থেকে অতিরিক্ত ১১ ডলার দাবি করা হয়েছে। দেশবাসী একে উদ্ভট ও হৃদয়হীন এক কাণ্ড বলে আখ্যায়িত করেছেন। ওই হাসপাতাল থেকে তাকে বিলের যে ইনভয়েস দেয়া হয়েছে, মিজি তাও শেয়ার করেছেন টুইটার পোস্টে। তিনি ইনভয়েসে ‘ব্রিফ ইমোশনের’ নামে ১১ ডলার চার্জ দেখতে পেয়ে তা টুইটারে ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + eighteen =