আরও লম্বা নিলাংশীর চুল

আরও বড় হল নিলাংশী প্যাটেলের চুল। লম্বা চুলের জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠেছিল তার। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন গুজরাটের মোদাসা শহরের এই তরুণী।   সেলুনে গিয়ে ছয় বছর বয়সে শেষবারের মতো চুল কাটেন নীলাংশী। কিন্তু সেই হেয়ার কাট তার এতটাই অপছন্দ হয়েছিল যে আর কোনোদিন চুল কাটবেন না বলেই ঠিক করেন। 

তারপর থেকে চুল লম্বা করা শুরু। ২০১৮ সালে ২১ নভেম্বর ১৬ বছর বয়সে ৫ ফুট ৫ ইঞ্চি লম্বা চুল নিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বে সবচেয়ে লম্বা চুলের অধিকারী হিসেবে স্বীকৃতি পান তিনি। অবেক্ষণে প্রকাশিত হয়েছিল সেই খবর। http://www.abekshan.com/%e0%a6%95%e0%a7%87%e0%a6%b6%e0%a6%ac%e0%a6%a4%e0%a7%80-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9c%e0%a6%95%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af%e0%a7%87/ 

এরপর কেটে গেছে এক বছরের বেশি সময়। এর মধ্যে সেই নীলাংশীর চুল বেড়ে হয়েছে ৬ ফুট। 

সম্প্রতি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের সদস্যরা নীলাংশীর চুল মেপে নতুনভাবে লম্বা চুলের রেকর্ডধারীর স্বীকৃতি দেন তাকে। 

সম্প্রতি ইনস্টাগ্রামে নীলাংশীর চুলের ছবিসহ একটি পোস্ট শেয়ার করে গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। সেখানে তারা লেখে, ‘ভারতের লম্বা চুলের অধিকারী নীলাংশীর চুল আবারও মাপা হয়েছে। তার চুল লম্বা হয়ে এখন ৬ ফুট ছুঁয়েছে।’

বিশ্ব রেকর্ড গড়ার পর নীলাংশী এক সাক্ষাৎকারে জানান, ঘরোয়া উপায়ে মায়ের হাতে তৈরি বিশেষ এক ধরনের তেল চুলে ব্যবহার করেন।

নীলাংশী  তার চুল কখনো কাটতে চান না। কারণ নিজের চুল ভালোবাসেন। তার মা সবসময় চেয়েছেন চুল নিয়ে মেয়ে যেন একদিন বিশ্ব রেকর্ড গড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *