বিছানায় বসে জলখাবারের রেকর্ড

সারি সারি বিছানায় বসে আছেন ৫৭৪ জন মানুষ। পিছনে দাঁড়িয়ে সমান সংখ্যক স্বেচ্ছাসেবক। সামনের থালায় সাজানো পানীয়সহ দুই পদের সকালের জলখাবার। বিছানায় বসা সকলেই একসঙ্গে জলখাবার খাওয়া শুরু করলেন। শেষও করলেন একসঙ্গে। তৈরি হলো একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক লোকের বিছানায় বসে জলখাবার খাওয়ার নতুন বিশ্ব রেকর্ড।


ইভেন্টটি আয়োজন করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গ শহরে। কোকাকোলা কোম্পানির ‘ক্যাপি’ জুস ব্র্যান্ডের অর্থায়নে এবং জোহান্সবার্গ শহর কর্তৃপক্ষের সহযোগিতায় আয়োজিত ইভেন্টের তদারকি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

এর আগে চিনের চাবোই রিভার হোটেলে আয়োজিত ‘একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক লোকের বিছানায় বসে জলখাবার খাওয়ার’ রেকর্ড ভাঙতেই এই আয়োজন করা হয়। ইভেন্টটিতে জলখাবার খেতে প্রত্যেক অংশগ্রহণকারীকে পাঁচ মিনিট সময় দেওয়া হয়। গিনেস কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী সবাইকে একসঙ্গে জলখাবার খাওয়া শুরু এবং শেষ করার বাধ্যবাধকতা ছিল। যদি কেউ একজন আগে বা পরে জলখাবার খাওয়া শুরু বা শেষ করে তাহলে রেকর্ড হবে না। তবে অংশগ্রহণকারীরা ভালোভাবেই তাদের দায়িত্ব পালন করেছেন, যে কারণে তৈরি হয়েছে নতুন বিশ্ব রেকর্ড। ইভেন্টে অংশগ্রহণ করা সবাই বেশ উচ্ছ্বসিত ছিলেন। কারণ তাদের কেউ-ই এর আগে বিছানায় বসে জলখাবার খাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + nine =