মাস্ক না পরায় গ্রেফতার ছাগল!

খুব কড়া পুলিশ। মাস্ক পরা না থাকলেই চটপট গ্রেফতার করছে তারা। করোনা কাণ্ডে এক্ষেত্রে পুলিশকে সাধুবাদ দেওয়াই উচিৎ। কিন্তু মাস্ক না থাকায় এবার পুলিশের হাতে গ্রেফতার হল একটি ছাগল। ঠিকই পড়েছেন, ধৃত ছাগলটিকে থানাতেও নিয়ে যায় পুলিশ। ঘটনা প্রকাশ্যে আসতেই বিব্রত উত্তরপ্রদেশ পুলিশ।

কানপুরের বিকনগঞ্জের পুলিশ ওই ছাগলটিকে ধরে। এর পর তারা তাকে জিপে করে পুলিশ স্টেশন নিয়ে যায়৷ ছাগলটির মালিক বিষয়টি জানতে পারলে তিনিও পুলিশ স্টেশনে পৌঁছে যান৷ শেষ পর্যন্ত অনেক কাকুতি-মিনতি করার পর ছাগলটিকে মালিকের কাছে ছেড়ে দেয় পুলিশ৷ পাশাপাশি তাকে সতর্কও করা হয় যে এভাবে রাস্তা ঘাটে ছাগল ঘুরে বেড়ালে চলবে না৷ এরপর থেকে যেন এমন ঘটনা না ঘটে৷ যদিও পুলিশের তরফে সাফাই দেওয়া হয়েছে, তারা টহল দেওয়ার  সময় একটা ছেলেকে মাস্ক না পরে ছাগল হাতে রাস্তায় ঘুরে বেড়াতে দেখে৷ পুলিশকে আসতে দেখেই ছাগল ফেলে রেখে পালিয়ে যায় ছেলেটা৷ সে কারণেই পুলিশ ছাগলটিকে পুলিশ স্টেশনে তুলে নিয়ে আসে৷ 

কিন্তু ছাগলটিকে থানায় নিয়ে গিয়ে কি লাভ হলো, তা অবশ্য বলেনি পুলিশ। দেশে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে৷ সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে অনেক চেষ্টা করেও কোনও লাভ হচ্ছে না৷ এখনও এমন অনেকেই আছেন, যারা রাস্তায় মাস্ক না পরেই বেরিয়ে পড়ছেন৷ সে জন্যই দেশের প্রায় সব রাজ্যেই আরো কড়া হতে বাধ্য হচ্ছে পুলিশ৷ মাস্ক না পরলে বা লকডাউনের নিয়ম ভাঙলে অনেককেই গ্রেফতারও করা হচ্ছে৷ কিন্তু তাই বলে একটা ছাগলকেও গ্রেফতার করতে হল তাদের!  ঘটনায় বেশ অস্বস্তিতে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *