যে শহরে একদিনের জন্য বিয়ে করতে পারবেন পর্যটকরা

নূন্যতম ১০০ ইউরো দিয়ে নিলামে অংশ নিয়ে বউ জেতার সুযোগ রয়েছে পর্যটকদের। আর এ সুযোগ মাসে একবারই পাবেন একজন পর্যটক। নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডামে এই সুযোগ চালুর পর বেড়ে গেছে পর্যটক।

নতুন নিয়মে এই শহরে আপনি কখনও ঘুরতে গেলে এক দিনের জন্য বিয়ে করতে পারবেন এই শহরেরই এক সুন্দরীকে। বিয়ের দিনই ওই সুন্দরীর সঙ্গে আপনি সারা শহর ঘুরে দেখতে পারবেন। ছোটোখাটো হানিমুনের মতো।

নিয়মে বলা হয়েছে, জুন থেকে জানুয়ারি মাস পর্যন্ত দর্শনার্থীরা বিয়ে করতে পারবেন এই শহরেরই এক সুন্দরীকে।

আমস্টারডাম বিশ্বের অন্যতম প্রধান বন্দর ও বাণিজ্যকেন্দ্র। শহরটি নেদারল্যান্ডের সাংস্কৃতিক রাজধানী হিসেবে বিবেচিত। পরিবেশ এবং পরিকাঠামোর জন্য জীবনযাপনের মানের বিচারে আমস্টারডামকে দ্বাদশ শ্রেষ্ঠ শহরের মর্যাদা দেওয়া হয়েছে। এটি বিশ্বের সবচেয়ে বহুজাতিক শহরগুলোর মধ্যে অন্যতম, যেখানে কমপক্ষে ১৭৭টি জাতির মানুষের প্রতিনিধিত্ব রয়েছে।

সেই আমস্টারডামই আরও একবার নতুন চমক নিয়ে এল। কিন্তু কেন এই নতুন নিয়ম করা হলো? পর্যটন দপ্তর জানিয়েছে, এই শহরে পর্যটকদের সংখ্যা দিনে দিনে বাড়ছেই। এখানে জনসংখ্যা প্রায় এক লক্ষের কাছাকাছি। আর প্রতি বছর প্রায় ৫ লক্ষ আন্তর্জাতিক পর্যটক আমস্টারডাম ভ্রমণ করেন। এত বেশি সংখ্যক পর্যটকদের আসা যাওয়া শহরের মানুষের কাছে দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে। তাই পর্যটকদের সঙ্গে আমস্টার্ডামবাসীদের সুসম্পর্ক গড়ে তোলার উদ্দেশ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্যটন দপ্তর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *