কনুইয়ের কালচে দাগ দূর করুন সহজেই

সৌন্দর্য রক্ষায় অনেকটা গুরুত্ব পেয়ে যায় মুখের পরিচর্যা। কিন্তু অন্যান্য বেশ কিছু বিষয়ও আমাদের সুন্দর হতে সাহায্য করে। নিয়মিত পরিচর্যায় মুখের উজ্জ্বলতা বাড়লেও কনুইয়ের কালচে দাগ তোলার ব্যাপারে আমরা অনেকেই উদাসীন। সুন্দর ত্বক থাকলেও তার মাঝে কনুইয়ের এই কালচে ভাব বড়ই বেমানান আর দৃষ্টিকটু। তবে ঘরে বানানো কয়েকটি প্যাক নিয়মিত ব্যবহার করলেই কনুইয়ের কালচে দাগ সহজেই দূর করা যায়। চলুন এ বিষয়ে জেনে নেওয়া যাক।

প্যাক :

১টি পাতিলেবু আর ১ চামচ চিনির রস

উপকরণঃ ১ চামচ চিনি, ১ টি পাতি লেবু।

পদ্ধতি : ১ চামচ চিনি জলে গুলে  নিন। এ বার ১টি পাতিলেবুকে সমান দু’ভাগে কেটে ফেলুন। এই অর্ধেক পাতিলেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে ঘষে ধুয়ে ফেলুন। এই ভাবে সপ্তাহে ২-৩ দিন করলে দ্রুত ফল পাবেন। এই পদ্ধতিতে ঘাড়, পিঠ বা হাঁটুর কালচে ভাবও দূর করা সম্ভব।

প্যাক :

দই, বেসন ও পাতিলেবুর প্যাক

উপকরণ : ১ চামচ বেসন, ১ চামচ টকদই, ১ চামচ পাতিলেবুর রস আর ১ চামচ চিনি।

পদ্ধতি : সবকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে কনুইয়ে অন্তত ১০ মিনিট মালিশ করুন। তার পর মিনিট পাঁচেক রেখে ভাল করে ধুয়ে ফেলুন। এই ভাবে সপ্তাহে ২ দিন করলে দ্রুত ফল পাবেন।

প্যাক :

চিনি আর অলিভ ওয়েল

উপকরণ : ১ চামচ চিনি আর ১ চামচ অলিভ অয়েল।

পদ্ধতি : চিনির সঙ্গে অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে মালিশ করুন। তার পর ৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনি স্ক্রাবিং করার জন্য হাত-পায়ের যে কোনও অংশেই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগুলোর পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × five =