অকপট অঙ্কিতা

গোবরডাঙ্গার মেয়ে অঙ্কিতা ভট্টাচার্য জি বাংলা সারেগামাপা সঙ্গীত প্রতিযোগিতায় প্রথম হয়ে সাড়া ফেলে দিয়েছে। গোবরডাঙ্গার মেয়ে তাই এই শহরে তো বটেই, অঙ্কিতাকে নিয়ে দুই বাংলাতেই সমান চর্চা এখন। ঘরের মেয়ের এমন সাফল্যে খুশি এবং গর্বিত অবেক্ষণ পরিবারও। সাফল্যের পরে কেমন আছে অঙ্কিতা? আগামী প্ল্যানই বা কি? অঙ্কিতা এবং তার পরিবারের সঙ্গে ছিমছাম ঘরোয়া আড্ডায় বসেছিল অবেক্ষণও। উঠে এল নানা জানা অজানা কথা। আপনাদের জন্য রইল সেই আড্ডার অংশ বিশেষ। অঙ্কিতার সঙ্গে কথা বলেছেন আমাদের প্রতিনিধি বিজয় মুখোপাধ্যায়। 

অবেক্ষণ – প্রথমেই জানতে চাইব যে কেমন লাগছে ?

অঙ্কিতা – কি বলব ভীষন ভীষন Excited লাগছে। এই ভালো লাগাটা ভাষায় প্রকাশ করে বলতে পারছি না, শুধু মনে হচ্ছে কিছু করে হয় তো বোঝাতে পারব। এখনও বিশ্বাস করতে পারছি না যে একেবারে First হয়ে গেছি।

অবেক্ষণ – আজকের এই সাফল্য তো একেবারে আসেনি, সম্ভবত এটি তোমার চতুর্থ reality show. কি ভাবে নিজেকে প্রস্তুত করেছিলে ?

অঙ্কিতা – আসলে সেই দিনগুলো বেশ কষ্টের, সাথে সাথে challenging ও ছিল। এর আগে বেশ কয়েকবার audition থেকেই বাদ পড়ে গিয়েছিলাম, ফলতঃ মাঝে মাঝে মনে হত আমি বোধহয় পারব না। কিন্তু বাড়ির সকলের inspiration বিশেষত আমার মা ও বাবা সবসময় পাশে থেকেছেন বলে আজ আমি এই সাফল্য পেয়েছি।

অবেক্ষণ – Show চলাকালীন বিভিন্ন রকমের গান গাইতে হয়েছে, কিন্তু তোমার পছন্দের জগৎ কোনটি?

অঙ্কিতা – সেই ভাবে বিশেষ কোনও পছন্দের জগৎ নেই। আমি মনে করি আমি চেষ্টা করলে যে কোনো ধরণের গান ভালো গাইতে পারবো।

অবেক্ষণ – তোমার নিজের জনার কোনটা? বা সঙ্গীত জগতে তোমার idol কে ?

অঙ্কিতা – প্রায় সকলের গানই আমার প্রিয় তবে আশা ভোঁসলেজী’র গান খুব ভালো লাগে কারণ তিনি সব ধরণের গানে স্বচ্ছন্দ। এছাড়া শ্রেয়া ঘোষাল ও কিশোর কুমার আমার খুব প্রিয় দু’জন শিল্পী।

অবেক্ষণ – বাংলার অন্য ধারার গানের সঙ্গে যোগাযোগ কতটা ?

অঙ্কিতা – আমি ফোক গানের বড় ফ্যান। ফোক গাইতে খুব পছন্দ করি এছাড়া ভাটিয়ালি ও কালিকা প্রসাদ ঘরানার গান ভালো লাগে। আমি যেহেতু গ্রামের মেয়ে তাই ছোট থেকেই বাংলার মাটির গানের প্রতি আমার একটা বাড়তি দুর্বলতা আছে।

অবেক্ষণ – বাংলাদেশের গান শোনার অভ্যাস তোমার আছে? আসলে বাংলাদেশে আমাদের বাংলা গানের অনেক গুণমুগ্ধ শ্রোতা আছেন এবং তোমার সহঃ প্রতিযোগী নোবেল তো প্রায় ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছিলো

অঙ্কিতা – আমি শুধু বাংলাদেশ না সারা বিশ্বের বিভিন্ন দেশের প্রখ্যাত শিল্পীদের গান শুনি। বাংলাদেশের James Sir আমার খুব প্রিয় এছাড়া ভারতের অন্যান্য ভাষার গান বিশেষত তামিল গান আমার খুব ভালো লাগে।

অবেক্ষণ – Play back singer হিসাবে কার লিপে গান গাইতে চাও?

অঙ্কিতা – অবশ্যই দীপিকা পাড়ুকোন এবং আমার favorite hero প্রভাস এর ছবিতে গান গাইতে পারলে আমি proud feel করবো।

অবেক্ষণ – ইতিহাস বলে যে আজকের দিনের সঙ্গীত জগতের বেশ কয়েকজন iconic figure, reality show তে কখনো first হতে পারেনি (যেমন – অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, শেখর ) এটা কি কোনও ইঙ্গিত বাহী ? আগামী দিন কি ভাবে এগোতে চাও ?

অঙ্কিতা – আসলে আমার পাখির চোখ play back singer  হওয়া । একটা platform দরকার ছিল যেটা Zee Bangla Sare-Ga-Ma-Pa আমাকে দিয়েছে। প্রচুর শিখেছি এ’কদিনে । সামনে এখনও অনেক পথ চলা বাকি। First হয়েছি বলে আনন্দ হচ্ছে কিন্তু তার বেশি কিছু নয়। আমাকে play back singer হিসাবে প্রতিষ্ঠা পেতেই হবে।

অবেক্ষণ – পড়াশোনা নিয়ে কিছু ভাবছ ?

অঙ্কিতা – এ’কদিনে পড়াশুনোর অনেক ক্ষতি হয়েছে, তার উপর এবছর আবার উচ্চ মাধ্যমিক। আপতত পরীক্ষাটা ঠিক ভাবে দিতে চাই। আমার স্কুল আমাকে সব সময় help করেছে; বিশেষত Head Sir শ্রী অশোক পাল মহাশয়ের কথা বলতেই হয়। যে ভাবেই হোক পড়াশুনোটা চালিয়ে যেতে চাই নইলে মা-বাবা বকবেন।

অবেক্ষণ –  গোবরডাঙ্গার মেয়ে হিসাবে কতটা গর্ব হয় ? ২০১৯ সালে ইতিমধ্যে গোবরডাঙ্গার ছেলে মৃন্ময় মন্ডল উচ্চ মাধ্যামিকে তৃতীয় আর এর পর তুমি Zee Bangla Sare-Ga-Ma-Pa Champion কি বলবে …

অঙ্কিতা – আমি যেখানেই যাই আমার গ্রামের কথা বলি। Zee Bangla  – য় আমার friendরা যখন আমার গ্রাম নিয়ে জিজ্ঞাসা করত I am feeling proud. গোবরডাঙ্গার মেয়ে হিসাবে একটা আলাদা গর্ব আমার আছে।

অবেক্ষণ – অবেক্ষণের মাধ্যমে কোন বার্তা দিতে চাও ?

অঙ্কিতা – আমাকে এভাবে support করার জন্য আমি সবাইকে আমার কৃতজ্ঞতা জানাই। আশা করি আগামী দিনগুলোতেও একই ভাবে আপনাদের ভালোবাসা আর আশীর্বাদ পাবো। আশীর্বাদ করুন আমি যেন অনেক বড় মাপের গায়িকা হওয়ার পাশা পাশি বড় মনের মানুষ হতে পারি।

2 thoughts on “অকপট অঙ্কিতা

  • August 21, 2019 at 2:32 pm
    Permalink

    অঙ্কিতার জন্য শুভেচ্ছা, গোবরডাঙ্গার আরও পৌঁছাক দিকে দিকে।

    Reply
    • August 22, 2019 at 7:36 am
      Permalink

      Amar torof theke thaklo onek onek subhechha,ar eivabe gaan geye gao,aro boro maper silpi hoye otho,tobe porasuna kintu kortei Hobe
      From,subhajit mondal
      Chinsurah, hooghly,west Bengal

      Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *