গোরূপে ফিরে এল স্বামী, ফের বিয়ে করে গোরুর সঙ্গে সংসার পাতলেন বৃদ্ধা

মুখের কাছে মুখ এনে আদর করেছিল গরুটি। তখন থেকেই ওই মনে হয় মৃত স্বামীর পুনর্জন্ম হয়েছে গরুরূপে। সেই অনুভূতি গভীর হতেই আর দেরি করেননি। গরুকে বিয়ে করে ফেললেন এক বৃদ্ধা।  দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ার ঘটনা।

কম্বোডিয়ার ক্রাতি প্রদেশে থাকেন খিম হাং। গত বছর ৭৪ বছরের ওই বৃদ্ধার স্বামী মারা গিয়েছে। এর মধ্যেই একটি বাছুর তার মুখের কাছে মুখ এনে আদর করেছিল। যদিও ওই নারীর দাবি তাকে চুম্বন করেছিল গরুটি। তার পর থেকেই খিমের মনে হচ্ছে, এই গরুটিই তার মৃত স্বামী। তা মনে হওয়ার পর গরুকে বিয়েও করেছেন ৭৪ বছরের খিম। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন, তারা উপস্থিত ছিলেন খিমের সঙ্গে গরুর বিয়েতে।

গরুটিকে বিয়ে করে নিজের ঘরেই একতলা ঘরেই রেখেছেন খিম। নিয়মিত স্নান করানো, খেতে দেওয়ার পাশাপাশি স্বামী হিসেবেই তিনি যত্ন নিচ্ছেন গরুটির। এমনকি আরাম করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন গোরূপী ‘স্বামী’র জন্য।

খিম বলেছেন, ‘‘আমি মনে করি ওই গরু আমার স্বামী। কারণ ওই গরু আমার সঙ্গে একই আচরণ করে, যা স্বামী বেঁচে থাকার সময় করতেন।’’ তিনি আরও জানান, ‘‘গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দেয়। তার পর আমাকে চুমু খেয়ে সিঁড়ি দিয়ে আমার পিছনে আসছিল। ঠিক যেমন আমার স্বামী করতেন। তার পর থেকেই আমার মনে হচ্ছে আমার স্বামী গরু হয়ে ফের আমার কাছে এসেছেন।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 1 =