দুটি সিদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা!

কয়েকদিন আগেই পাঁচ তারকা হোটেলে দু’টি কলার দাম ৪৪২ টাকা নেওয়ায় প্রতিবাদ করেছিলেন বলিউড অভিনেতা রাহুল বোস। রাহুলের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। এবার দু’টি সিদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা নিল মুম্বাইয়ের ফোর সিজন্স হোটেল।

দাম শুনে কেউ সোনার ডিম ভাববেন না, সাধারণ মুরগির ডিমেরই এত দাম নেওয়া হয়েছে। সেই বিলের ছবি তুলে টুইটারে পোস্ট করেছেন মুম্বাইয়ের এক ফটোগ্রাফার। তার পোস্টের পর ডিমের অস্বাভাবিক দাম দেখে চক্ষু ছানাবড়া হয়ে গেছে সকলেরই। মুহূর্তেই টুইটারে ভাইরাল হয়ে গেছে ডিমের বিলের সেই ছবি। নিজের টুইটে অভিনেতা রাহুল বোসকেও ট্যাগ করেন ওই ফটোগ্রাফার। টুইটে লেখেন, দু’টি ডিমের দাম ১৭০০ টাকা, আন্দোলন করা যাক?

শুধু ডিম সিদ্ধই নয়, দুটি অমলেটেরও দাম ধরা হয়েছে ১৭০০ টাকা। তার সঙ্গে ঠান্ডা পানীয়েরও দাম ধরা হয়েছে অনেকটাই বেশি। তার সঙ্গে আছে ১৮% জিএসটি। সব মিলিয়ে ৩টি ঠান্ডা পানীয়, ৪টি অমলেট ও ২টি ডিম সেদ্ধর বিল দাঁড়িয়েছে ৬ হাজার ৯ শো ৩৮ টাকা।

পাঁচ তারা হোটেলের এই বিলের প্রতিবাদে সরব হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। ডিমটি গল্পে পড়া সোনার ডিম কি না, তাই নিয়েও ঠাট্টা করেছেন অনেকে। তবে, অনেকেই আবার ডিমের অবিশ্বাস্য দামের পেছনে যুক্তিও দিয়েছেন। তাদের মতে, শুধু ডিম নয়, পাঁচ তারকা হোটেলে পরিষেবা ও অভিজাত পরিবেশের কারণেও নেওয়া হয় অতিরিক্ত দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *