নির্বাচনী প্রতিশ্রুতি ভঙ্গ, নারীর পোষাকে মেয়রকে শহর ঘোরালেন নাগরিকরা!

জাতীয় কিংবা স্থানীয় নির্বাচনের প্রচারের সময় রাজনীতিকরা প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন সাধারণ মানুষের কাছে। কিন্তু নির্বাচন শেষ হলেই রাজনীতিকরা তা ভুলে বসে যান। আর সেই ভুলের জন্য কোনো দেশেই শাস্তি পেতে হয় না। নেই এই ব্যাপারে কোনো আইনও। তবে মেক্সিকোর নাগরিকরা এ ক্ষেত্রে একটু ভিন্ন। নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে পালন না করায় মেয়রকে দিলেন ভিন্ন রকমের শাস্তি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, মেক্সিকোর দক্ষিণ অংশে হুইক্সটন প্রদেশের শহর সান আন্দ্রেস পুয়ের্তো রিকো। সেই শহরের মেয়র হলেন জাভিয়ের জিমেনেজ। নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি পূরণ না করতে পারার জন্য সম্প্রতি তাকে ও তার এক সহযোগীকে শাস্তি দিয়েছেন ওই শহরের নাগরিকরা। শাস্তির অংশ হিসেবে মেয়র ও তার সহযোগীকে নারীদের পোষাক পরিয়ে শহর ঘুরিয়েছেন সেখানকার বাসিন্দারা। 

দেশটির সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরের বাসিন্দাদের অভিযোগ, নির্বাচনের আগে শহরের জল বন্টন ব্যবস্থার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দের কথা বলেছিলেন তিনি। কিন্তু ক্ষমতায় এসেও সেই কাজ করেননি।

অবশ্য সংবাদমাধ্যমকে অভিযুক্ত মেয়র জানিয়েছেন, তিনি প্রতিশ্রুতি পালনের চেষ্টা করছেন। কিন্তু তহবিলে অর্থ না থাকায় সেই কাজ করে উঠতে পারছেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *