সরকারি নথি খেয়ে নিল ছাগল !

কথায় বলে ‘ছাগলে কি না খায়?’ কিন্তু তাই বলে সরকারি দফতরের ফাইল! সম্প্রতি উত্তর প্রদেশের কানপুরের ব্লক অফিসের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিওয় দেখা গিয়েছে সরকারি কর্মকর্তাদের গাফিলতির কারণে দরকারি সরকারি নথি ছাগল নিয়ে পালিয়ে গেছে। কর্মচারী আর সরকারি কর্মকর্তারা যখন রোদে গা গরম করছিলেন, তখনই ছাগল এই কাণ্ড ঘটায়। ছাগলটি মুখের মধ্যে একটি মোটা ফাইল নিয়ে অফিসের এদিক-ওদিক দৌড়াতে থাকে। ছাগলের কাণ্ড দেখে কর্মচারী আর কর্মকর্তাদের মাথায় বাজ পড়ে। একজন ফাইল বাঁচানোর জন্য ছাগলের পেছনে দৌড়ান।

প্রায় এক ঘণ্টা এদিক-ওদিক দৌড়ানোর পর ছাগলের কবল থেকে দরকারি ফাইল বাঁচানো সম্ভব হয়। তবে ততক্ষণে ছাগল ফাইলটির থেকে কিছু কাগজ চিবিয়ে খেয়ে নেয়। কর্মকর্তারা কোন গুরুত্বপূর্ণ নথি ছাগলে চিবিয়ে খেয়ে নিয়েছে, সে নিয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। তবে এই গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

ছাগল মুখে করে সরকারি ফাইল নিয়ে যাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই চারদিকে ব্যঙ্গ-বিদ্রূপ শুরু হয়ে যায়। ছাগলের পেছনে সরকারি কর্মীকে দৌড়াতে দেখে অনেকেই হেসে লুটোপুটি খাওয়া শুরু করে দেন। যদিও, ছাগলের এই সার্জিক্যাল স্ট্রাইকের পর সরকারি কর্মীরা এখন নড়েচড়ে বসেছেন, আর এবার থেকে তারা দরকারি নথি আরও সুরক্ষিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন। উচ্চতন আধিকারিকরা এই ব্যাপারে কোনও পদক্ষেপ করেছেন কিনা তা এখনও পর্যন্ত জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + five =