স্ত্রীর সঙ্গে ঝগড়াঃ ৪৫০ কিমি হেঁটে গুনতে হল জরিমানা

লকডাউনে সকলেই যে বাড়িতে থাকাটা খুব উপভোগ করেছেন, তা কিন্তু নয়। প্রিয়জনদের সঙ্গে ঝগড়া, মন কষাকষিতে অনেকেই বেশ চাপে। সেরকমই একজন ইতালির এক তরুণ স্ত্রীর সঙ্গে ঝগড়া করে ৪৫০ কিলোমিটার পথ হেঁটে পাড়ি দেন। শেষ পর্যন্ত আটক হন পুলিশের হাতে। কারণ ইতালিতে করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধের জন্য রাতে কারফিউ জারি হয়েছে। সেই লকডাউন বিধি ভেঙে জরিমানাও গুনতে হল তাকে।  

জানা গেছে, ওই তরুণ উত্তর ইতালির কোমোর বাসিন্দা। পুলিশ ওই তরুণের নাম প্রকাশ করেনি। কিছুদিন আগে তার স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। রাগের মাথায় বাড়ি থেকে বের হয়ে যান। হাঁটতে শুরু করেন। এভাবেই সাত দিন হেঁটে ফেলেন। রাগের কারণে কিছুই হুঁশ ছিল না। পথে লোকে যা দিয়েছেন, তাই খেয়েই কাটিয়েছেন।

শেষে ক্লান্ত, অবসন্ন অবস্থায় রাগ পড়ে যায়। তরুণ জানতে পারেন, তিনি এড্রিয়াটিক উপকূলে ছোট্ট শহর ফানোতে রয়েছেন। গত সাতদিনে ৪৫০ কিলোমিটার হেঁটে ফেলেছেন। যখন তার চেতনা ফেরে, তখন মধ্যরাত। পুলিশ দেখতে পেয়ে তাকে আটক করে নিয়ে যায়। 

তাকে জেরা করে সব জানতে পারে পুলিশ। কোমোতে খোঁজ নিয়ে দেখা যায়, তার স্ত্রী সেখানে স্বামীর নিখোঁজ হওয়ার অভিযোগ লিখিয়েছেন। এরপর স্ত্রীর সঙ্গে যোগাযোগ করে পুলিশ। তিনি ফানোতে এসে স্বামীকে নিয়ে যান। করোনা বিধি ভাঙার জন্য ৪০০ ইউরো জরিমানা হয়েছে তার। বাড়ি ফিরে তার জন্য কি অপেক্ষা করছে জানা নেই, তবে রাগের বশে যে বেশ ভাল রকম মাশুলই ওই তরুণকে গুনতে হল, তাতে অন্যরা ফের স্ত্রীর প্রতি রাগ করে এমন কিছু করবার আগে বেশ কয়েকবার ভেবে দেখবেন আশা করি।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *