বিয়েতে বেশি খেয়েছেন অতিথি, দিতে হল দাম

বিয়ে বাড়িতে গিয়ে ভাল লাগলে একটির জায়গায় দুপিস বা মাছ বা মাংস খাওয়া হয়েই যায়। এছাড়া রসগোল্লা বা মিষ্টিও বেশি খেয়ে ফেলেন অনেকেই। কিন্তু এই বেশি খাওয়ার জন্য কাউকে দাম মেটাতে হচ্ছে, অতীতে এমন ঘটনার নজির বোধ হয় নেই। আত্মীয়ের বিয়েতে গিয়ে এক টুকরো কেক বেশি খেয়ে ফেলায় এবার তার দাম মেটাতে হল এক অতিথিকে। সম্প্রতি সামাজিক মাধ্যম ‘রেডিট’-এ সেই অদ্ভুত অভিজ্ঞতা তুলে ধরেছেন ইউনাইটেড কিংডমের ওই বাসিন্দা।

বিয়ের দিন নবদম্পতি ঘোষণা করেছিলেন, নিমন্ত্রিতদের টাকায় বিয়ের কেক কাটা হবে। অর্থাৎ, কেক কাটার পর কেকের টুকরো হাতে তুলে নেওয়ার আগে দাম দিতে হবে। সেই অনুযায়ী, টুকরো প্রতি দাম রাখা হয়েছিল ৩.৬৬ পাউন্ড। খুশির দিন, প্রত্যেকে তাতে রাজিও হয়েছিলেন। সবই ভালো ভালোই মিটে গেছে।

বিয়ের দিন দুয়েক পর এক অতিথির ফোনে বার্তা দিয়ে ওই নবদম্পতি জানান, ‘‘আমরা বিয়ের সিসিটিভি ফুটেজ খুঁজে দেখলাম, আপনি দু’টুকরো কেক খেয়েছেন। অথচ, এক টুকরোর দাম দিয়েছেন। দয়া করে আর এক টুকরোর দাম চটজলদি পাঠিয়ে দিন।’’ বার্তা দেখে চমকে উঠেন ওই অতিথি। নবদম্পতির ওই বার্তাটি প্রকাশ্যে এনে তিনি লিখেছেন, ‘বিয়েতে গিয়ে কেকের দাম দিতে হচ্ছে, এই ব্যাপারটাই তো অদ্ভুত। আমার সত্যিই খেয়াল ছিল না যে, কখন একটা কেক বেশি খেয়ে ফেলেছি আমি। এখন আমার থেকে দাম চাইছে ওরা!’

ঘটনা যদিও আমাদের দেশে নয় তবুও এবার থেকে তাই বিয়ে বাড়িতে খাওয়ার সময় সতর্ক থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 13 =