মানুষ মানুষের জন্য…

বিজয় মুখোপাধ্যায়, গোবরডাঙ্গা, উত্তর ২৪ পরগনা 

গোবরডাঙ্গা বাজারের একজন ক্ষুদ্র ব্যবসায়ী জগদীশ চন্দ্র হালদার। বাজারের প্রান্তে অতি ক্ষুদ্র দোকান থেকে আয় নেই বললেই চলে। স্ত্রী ও ছেলেকে নিয়ে কোনও মতে দিন গুজরান করেন জগদীশবাবু।  মাস দেড়েক আগে দোকান থেকে ফিরবার পথে রাতে তাকে অতর্কিতে আক্রমণ করে একটি ষাঁড়। অন্ধকারে হঠাৎ সেই আক্রমণে গুরতর আহত হন জগদীশবাবু। ভেঙে যায় বুকের হাড়, গুড়িয়ে যায় বাঁ পা, আঘাত লাগে আরও অন্যত্রও। আর জি কর হাসপাতালে কার্যত জমে মানুষে টানাটানি চলে এক মাস যাবৎ। সরকারী হাসপাতাল হলেও সব ওষুধ, পরীক্ষা বিনা পয়সায় মেলেনি, সেটা সম্ভবও হয় না। তার উপরে রয়েছে অন্যান্য বিভিন্ন খরচ। সামান্য গামছা বিক্রেতা জগদীশের পক্ষে এত খরচ করাটা দুঃসাধ্য। স্ত্রী শিল্পী হালদারও স্বামীর কাছে ওই হাসপাতালেই থেকেছেন এত দিন।

সম্প্রতি বাড়ি ফিরেছেন জগদীশ। তবে এখনও কর্মক্ষম নন, বলা বাহুল্য বসে খাওয়ার মত সঞ্চয়ও তাদের নেই। তাই তাদের কিছু সাহায্য প্রয়োজন। এখনও ভাল মানুষের সংখ্যা কমে যায় নি, তাই কিছু সাহায্য তারা পেয়েছেন। দরকার আরও। সম্প্রতি তার এই দুর্দিনের কথা শুনে সাহায্যের হাত বাড়িয়ে দিল অবেক্ষণ। অবেক্ষণের পক্ষ থেকে সম্পাদক পলাশ মুখোপাধ্যায়ের সঙ্গে জগদীশবাবুর বাড়িতে যান অবেক্ষণের সভ্যরা। সেই দলে ছিলেন বিশ্বনাথ দাস, বিজয় মুখোপাধ্যায়, শ্রুতকী চক্রবর্তী, প্রহাণ মুখোপাধ্যায়, চন্দ্রাণী মুখোপাধ্যায়, আরতী শর্মা প্রমুখরা।

জগদীশ বাবু এবং তার স্ত্রীর হাতে তুলে দেওয়া হয় সামান্য অর্থ সাহায্য। আরও সাহায্য প্রয়োজন, সকলেই এগিয়ে এলে ভাল হয়। জগদীশ বাবুর ফোন নম্বর দিয়ে দিচ্ছি তার সঙ্গে কথা বলে সন্তুষ্ট হলে আপনারাও সাহায্য করতে পারেন। জগদীশবাবুর ফোন নম্বর – 9679977411, 9851668151

Name – SHILPI HALDER BAPARI

A/C No – 34356556379

IFS Code – SBIN0008766

SBI Gobardanga

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *