বুলডোজারে চড়ে বিয়ে !!!

 দামি গাড়ি, হেলিকপ্টার ইত্যাদি করে বিয়ে করতে যাওয়ার কথা শোনাই যায়। সেই সঙ্গে পুরনো দিনের রীতি মেনে হাতি-ঘোড়ায় চড়েও বিয়ে করতে যাওয়ার ছবিও এখন স্বাভাবিক। কিন্তু তাই বলে বুলডোজারে চড়ে  বিয়ে করতে যাওয়া, এও কি সম্ভব ! নজিরবিহীন এই ঘটনা ঘটেছে উত্তর এবং মধ্য প্রদেশ দুটি রাজ্যেই।  

প্রথমটি উত্তর প্রদেশের বাহরাইচ শ্রাবস্তি রোডে। কনের নাম রুবিনা। সেখানকার লক্ষ্মণপুর শঙ্করপুরের বাসিন্দা। তার পরিবারও বুলডোজার দেখে তাজ্জব বনে গেছেন! বুলডোজার-সহ ওই শোভাযাত্রা দেখে হাসি চেপে রাখতে পারেননি স্থানীয়রাও। অনেককে বলতে শোনা যায়, “বুলডোজার বাবা কি জয়!” প্রসঙ্গত, ওই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উদ্দেশেই তার সমর্থকেরা বুলডোজার বাবা বলে থাকেন। বাহরাইচের বিজেপি বিধায়ক অনুপমা জয়সওয়াল জানিয়েছেন, বুলডোজার সুষ্ঠু প্রশাসনের প্রতীক হয়ে উঠেছে রাজ্যে। সমস্ত সম্প্রদায়ই তা গ্রহণ করেছেন।

দ্বিতীয় ঘটনাটি মধ্য প্রদেশের বেটুল জেলার ঝল্লার গ্রামে। পাত্র অঙ্কুশ জয়সোয়াল পেশায় সিভিল ইঞ্জিনিয়ার। তিনিও বিয়ে করতে গিয়েছেন বুলডোজারে চেপে। ফুল মালায় সাজিয়ে বুলডোজারে চেপে বিয়ের সেই শোভাযাত্রার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।    

তবে ব্যাপারটিকে অনেকেই তেমন পছন্দ করেননি। তাদের বক্তব্য, ওই বিয়েতে নিছক কৌতুকের বশে বুলডোজার ব্যবহার করা হলেও মূলত বুলডোজার হল ধ্বংসের প্রতীক। নতুন জীবনের শুরুতেই এমন কাণ্ড না ঘটালেই পারতেন তারা। সে যে যাই বলুক ব্যতিক্রমী কিছু করতে পারার আনন্দে মশগুল দুই পাত্রই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 1 =