মঙ্গলে জমির মালিক শ্রীরামপুরের শৌনক

অবেক্ষণ ডেস্ক ##

জমি কিনে ফেলেছেন, এবার শুধু যাওয়ার অপেক্ষা। তবে যেতে কিঞ্চিৎ চাপ আছে। কারন জমিটা কেনা হয়েছে মঙ্গল গ্রহে। চোখ কপালে উঠল নাকি? মঙ্গল গ্রহে জমি কিনে রীতিমত সেলিব্রিটি হুগলি শ্রীরামপুরের বাসিন্দা শৌনক দাস।

 চাঁদ পেরিয়ে এখন মঙ্গলগ্রহে নজর বাঙালির! তাই এবার লালগ্রহে জমি কিনতে উদ্যোগী বাঙালি। তবে লালগ্রহে জমি কিনতে প্রচুর টাকা খরচ করতে হয়নি শৌনককে। বলা যেতে পারে একেবারে জলের দরে মঙ্গলে গ্রহে জমি কিনে ফেলেছেন সদ্য বিবাহিত শৌনক দাস। মঙ্গলে ১ একর জমির দাম পড়েছে মাত্র ৩,০০০ টাকা!

কিন্তু মঙ্গলে কি কোনও দিন যাওয়া যাবে! এ বিষয়ে শৌনক অবশ্য আশাবাদী। তার মতে, বিজ্ঞান ও প্রযুক্তি যে গতিতে উন্নত হচ্ছে তাতে অদূর ভবিষ্যতে মঙ্গল গ্রহও হয়তো মানুষের বাসযোগ্য হয়ে উঠবে। ইতিমধ্যেই শৌনকের নামে একটি চিপ মঙ্গলে পাঠিয়েছে নাসা। সম্প্রতি, জমির দলিলও হাতে পেয়েছেন শৌনক।

শৌনক বর্তমানে একটি বেসরকারি সংস্থায় কর্মরত। ২০২৪ সালে চাঁদে লোক পাঠানোর পরিকল্পনা করছে নাসা। চন্দ্রযান এবং মঙ্গলযানের জন্য অভিযাত্রীদের ব্যবহারযোগ্য উপযুক্ত শৌচালয় বানাতে হবে। সমস্ত দিক বিচার বিবেচনা করে সেই শৌচালয়ে জল পুনর্ব্যবহারের নকশা বানাচ্ছেন শৌনক। 

One thought on “মঙ্গলে জমির মালিক শ্রীরামপুরের শৌনক

  • September 5, 2020 at 4:20 pm
    Permalink

    This is fraud. NASA is not the owner of the land in Mars. They cannot sell land in Mars. This is totally illegal. Innocent people are being cheated by some companies.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *